Dark versionDefault version
2

Subhadip Chanda

Web Developer - Techinnovator Team

নকিয়া লুমিয়ায় ম্যাপিং সেবা

লুমিয়া ফোনে নতুন ফিচার যুক্ত করেছে নকিয়া। এবারের ফিচার ‘গ্রুপঅন নাও’। এখন থেকে এ ফোনের মানচিত্রে পাওয়া যাবে গ্রুপঅনের বহুমুখী সেবা। নতুন সফটওয়্যার হালনাগাদের পর এমন ঘোষণা দেয় নকিয়া।

কিন্তু সেবাটি এখন শুধু যুক্তরাষ্ট্রের মধ্যেই সীমাবদ্ধ থাকছে। অন্য সব দেশের লুমিয়া ব্যবহারকারীদের অপেক্ষা করতে হবে আগামী ২৬ অক্টোবর পর্যন্ত। কারণ এদিন উইন্ডোজ ৮ অবমুক্ত হওয়ার কথা আছে।

এ ‘গ্রুপঅন নাও’ ব্যবহারকারীদের অনুসন্ধানের ফলাফলে সবুজ ‘জি’ আইকনের মাধ্যমে নির্দেশনা দেবে। নকিয়া সূত্র মতে, ব্যবহারকারীকে প্রকৃত মূল্য থেকে কিছুটা কমে লেনদেন সম্পর্কে অবহিত করা ছাড়াও অংশগ্রহন করা রিটেইলারদের জানতে গ্রাহকদের উৎসাহিত করা হবে।

আগে গ্রুপঅন কয়েকটি বাজারে ভাল অবস্থানের জন্য চেষ্টা করেছে। তাদের সেবার লক্ষ্যণীয় লেনদেনগুলো ছিল একই ধরনের। তবে এ সময় তারা খুব বেশি দুর এগোতে পারেনি। সীমিত পর্যায়ে হওয়ায় গ্রাহকেরা তেমন গুরুত্ব দেয়নি।

যুক্তরাজ্যের গ্রাহকদের অভিযোগ ছিল গ্রুপঅনের লেনদেনে সেখানকার শহরগুলো সম্পর্কে অবহিত করা উচিত। এদিকে নকিয়ার দৃষ্টিতে এ মানচিত্রের দক্ষতা প্রতিষ্ঠানের সবেচেয়ে মূল্যবান একটি সম্পদ হবে।  

এ মুহূর্তে তারা নতুন পদ্ধতি খুজছে। এতে এ সেবা দিয়ে আর্থিক অবস্থান মজবুত করা যায়। কেননা অন্য সেবাদাতা যেমন গুগল, টমটমের সঙ্গে প্রতিদ্বন্দীতা করার ভাল দক্ষতা আছে তাদের।

নকিয়ার ব্লগে পিনো বনেটি লিখেছেন, নকিয়া মানচিত্রে ‘গ্রুপঅন নাও’ হচ্ছে বিখ্যাত মাধ্যম। এখানে চাহিদা অনুযায়ী হাতের খুব কাছের লেনদেনগুলো একই দিনকে কাজে লাগিয়ে সম্পন্ন করা সম্ভব। এ ছাড়া এ সেবা ক্রয়ে সঠিক পদ্ধতিতে তাৎক্ষণিক পরিতৃপ্তি লাভ করবে ব্যবহারকারীরা। এর মাধ্যমে ব্যবহারকারীরা যাত্রাপথে এবং আশপাশে শহরের নতুন স্থান ও বিভিন্ন সেবা সম্পর্কে সঠিক তথ্য জানতে পারবেন।
Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *